মহেশখালীতে কালা রিদুয়ান আটক: এলজি ও কার্তুজ উদ্ধার!

গাজী মোহাম্মদ আবু তাহের, মহেশখালী •

মহেশখালীর শাপলাপুর ইউনিয়নের ষাইটমারা এলাকায় অভিযান চালিয়ে রিদুয়ান নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পরে তার হেফাজত থেকে দেশীয় তৈরী দুইটি অস্ত্র ও দুইটি কার্তুজ উদ্ধার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত রিদুয়ান প্রকাশ (কালো রিদুয়ান)
কালামারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া পাহাড়তলী এলাকার আজিজুল হকের পুত্র বলে জানা গেছে।

মহেশখালী থানা সূত্রে জানা যায়, ২২শে জুন (মঙ্গলবার) সকালে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার জেলা পুলিশ সুপার মােঃ হাসানুজ্জামান (পিপিএম) এর নির্দেশে সিনিয়র সহকারী পুলিশ সুপার মহেশখালী সার্কেল এবং মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মােঃ আব্দুল হাই-এর নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) মােঃ আশিক ইকবাল সহ এসআই (নিঃ) /জহির উদ্দিন,এসআই(নিঃ)/মােঃ শাহাদাত হােসেন,এএসআই (নিঃ) /মােঃ জসিম উদ্দিন ও সঙ্গীয় ফোর্স সহ অভিযান চালিয়ে অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ রিদোয়ান প্রকাশ কালাে রিদোয়ানকে আটক করা হয়।

পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্য মতে, অভিযান চালিয়ে শাপলাপুর ইউপিস্থ ০১ নং ওয়ার্ড , উত্তর ষাটমারা চায়না মার্কেটের পশ্চিমে এবং কালারমারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়ার পূর্ব দিকে পাহাড়ের গভীরে জনৈক আব্বাসের খামার বাড়ীর পাহাড়ের মাটি খুঁড়ে ০১ টি দেশীয় তৈরি (এলজি) আগ্নেয়াস্ত্র এবং খামারের পাশে খড়ের গাদির নিচ হইতে ০১ টি দেশীয় তৈরি ( এলজি ) আগ্নেয়াস্ত্রসহ ০২ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

থানার রেকর্ডপত্রে গ্রেপ্তারকৃত বিরুদ্ধে ০৩ টি মামলা রয়েছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, রিদুয়ান দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র নিজ হেফাজতে রেখে বিভিন্ন এলাকায় সন্ত্রাসী,ডাকাতি করে আসছিল।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ আব্দুল হাই ঘটনার সত্যতা নিশ্চিত করে। গ্রেপ্তারকৃতর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে।